হে নারী উঠো,জেগে উঠো
দেখো ডাকিছে আগামী
সামনে তোমার উজ্জ্বল ভবিয্যৎ
দেখো দেখো আলোর হাতছানি।


হে নারী এগিয়ে চলো,চলো এগিয়ে
দূর হতে বহুদুরে জয়ের রথে চড়ে
জয় করে নাও এই ভুবনেরে
দেখো দেখো জয়ের হাতছানি।


হে নারী তন্দ্রা ভেঙ্গে উঠো
এসে দাঁড়াও পুরুষের পাশে
দেখিয়ে দাও তুমি পুরুষের চেয়ে কম নহে।
হে নারী উঠো,জেগে উঠো
আদায় করে নাও নিজের অধিকার
করো প্রমান নহে তুমি অবলা
দেখো দেখো স্রষ্টার আশীর্বাদ।


হে নারী উঠে দাড়াও,দাড়াও উঠে
বলে উঠো দৃঢ়চিত্তে
নহে আমি,আমি নহে অর্ধাঙ্গী
নারী আমি,আমি নারী।
দেখো দেখো চারিদিকে তোমারি জয়ধনি।